ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

সরকারকে বিদায় না করা পর্যন্ত কোন নেতাকর্মীরা বাড়ি ফিরে যাবেন না : খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, এই সরকারকে বিদায় না করা পর্যন্ত বিএনপির কোন নেতাকর্মীরা বাড়ি ফিরে যাবেন না। তিনি বলেন, এই সরকারকে বিদায় না করা পর্যন্ত কেউ বাড়ি ফিরে যাবেন না। যতক্ষণ না পর্যন্ত সরকার পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করবেন ততক্ষণ কেউ যাবেন না।


শুক্রবার নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশে তিনি এসব কথা বলেন।


আমির খসরু মাহমুদ বলেন, সামাজিক কোনো অনুষ্ঠান থাকলে সেখানে আমরা যাব না। দেশ ও গণতন্ত্র রক্ষায় চেয়ে বড় কোনো অনুষ্ঠান নেই। তাই কোনো অনুষ্ঠানে যাব না। ঝড় ও বৃষ্টি মানব না। আর যে কর্মসূচি দেব, তা শক্তভাবে পালন করতে হবে।


তিনি বলেন, গত দুই-তিন দিনে প্রচুর বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে। যারা এই কাজটি করছেন তারা ভোট চুরির প্রকল্পের অংশ হিসেবে এই কাজটি করছেন। তারাও সবাই চিহ্নিত হচ্ছে।


বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের সভাপতিত্বে এবং ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান এবং দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামের সঞ্চালনায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়।


মহাসমাবেশে অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, আমাদের নেতা-কর্মীদের পথে পথে বাস থেকে নামিয়ে দিয়েছে। চেকপোস্টে তাদের মোবাইল চেক করা হয়েছে। এত বাধা, এত গুম, এত উৎপীড়ন—সব অতিক্রম করে মানুষ এখানে এসেছে।


যুবদল সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু বলেন, শেখ হাসিনার পদত্যাগ ছাড়া আমরা ঘরে ফিরে যাব না।


যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন বলেন, পুলিশ বাহিনীকে বলতে চাই, এই অবৈধ সরকারের কোনো নির্দেশে আমাদের নেতাকর্মীদের গ্রেপ্তার, নির্যাতন, গুম, খুন করবেন না।

ads

Our Facebook Page